এভাবে পেটিএম থেকে যেকোন ব্যাঙ্কঅ্যাকাউন্টে টাকা পাঠান

এভাবে পেটিএম থেকে যেকোন ব্যাঙ্কঅ্যাকাউন্টে টাকা পাঠান
HIGHLIGHTS

একটা কথা অবশ্যই মনে রাখুন যে, এই প্রক্রিয়া তখনই সম্পূর্ণ হবে যখন আপনার পেটিএম অ্যাকাউন্ট থাকবে, আপনাদের এও বলে রাখি যে পেটিএম থেকে ব্যাঙ্কে টাকা পাঠাতে কিছু চার্জও দিতে হয়, তবে আসুন দেখা যাক যে কিভাবে পেটিএম থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানো যায়

ভারত সরকার ভারতীয় অর্থব্যাবস্থাকে ডিজিটাল করতে চান। এর জন্য সরকারও ভীমের মতন কিছু অ্যাপ এনেছে, যার মাধ্যমে ইউজার্স সহজেই টাকা ট্র্যান্সফার করতে পারবে। তবে ডেমেটাইজেশানের সময় বেসরকারি ডিজিটাল পেমেন্টের মাধ্যমে ইউজারদের অনেক সুবিধা হয়েছিল। এরকমই একটি অ্যাপ হল পেটিএম (Paytm), পেটিএমের মাধ্যমে খুব সহজেই অন্য কারো পেটিএমে টাকা পাঠানো যায়। আর এর সঙ্গে ইউজার পেটিএমের মাধ্যমে নিজের অন্য কোন ব্যাঙ্ক অ্যাকাউন্টেও ডায়রেক্ট টাকা পাঠাতে পারে। যদি আপনার পেটিএম অ্যাকাউন্টে আগে থেকেই টাকা থাকে তবে তবে আপনি তা যেকোন ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠাতে পারবেন। যদি আপনার অ্যাকাউন্টে টাকা না থাকে তবে আপনার পেটিএম অ্যাকাউন্টে আগে টাকা দিন। খেয়াল রাখবেন যে এই প্রক্রিয়াটি তখনই হবে যখন আপনার পেটিএম অ্যাকাউন্ট থাকবে। আপনাকে এও বলে রাখি যে পেটিএম থেকে ব্যাঙ্কে টাকা পাঠানোর ক্ষেত্রে একটু চার্জও দিতে হয়। তবে আসুন আমরা দেখি যে কিভাবে আপনি কোন পেটিএম অ্যাকাউন্ট থেকে যেকোন ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন।

1. সবার আগে আপনি এভাবে পেটিএম অ্যাপ ওপেন করলে আপনি একদম টপে থাকা অপশান অ্যাড মানি (Add Money) তে ক্লিক করুন। 

2. এর পরে আপনার সামনে একটি নতুন স্ক্রিন খুলে যাবে, যেখানে একদম টপে আপনি আপনার ব্যালেন্স আর ওয়ালেট অপশান দেখতে পাবেন। আপনার ওয়ালেটে থাকা অন অপশানে ক্লিক করুন। 

3. এবার আপনার সামনে একটি নতুন অপশান দেখা যাবে। এখানে আপনি ওয়ালেট ব্যালেন্সের ঠিক নিচে একটি সাইডে সেন্ড মানি টু ব্যাঙ্ক (Send Money to bank) এর অপশান দেখতে পাবেন। এই অপশানে কিল্ক করুন। 

4. এবার আপনার সামনে একটি নতুন স্ক্রিন ওপেন হবে, এখানে সবার ওপরে লেখা থাকবে ট্রান্সফার ব্যালেন্স টু ব্যাঙ্ক (Transfer balance to bank), এবার এই ট্রান্সফার (Transfer) অপশানে ক্লিক করুন। 

5. এবার আপনার সামনে একটি নতুন ফর্ম ওপেন হবে, এতে অ্যামাউন্ট, অ্যাকাউন্ট হোল্ডারের নাম, অ্যাকাউন্ট নম্বর আর IFSC কোড ভর্তি করুন। IFSC কোড ভেরিফাই হতে একটু সময় লাগে। এবার সেন্ড মানি (Send Money) তে ক্লিক করুন। এবার আপনার টাকা তাড়াতাড়ি এখানে দেওয়া ব্যাঙ্ক অ্যাকাউন্টে চলে যাবে। 

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo