WhatsApp-এ ছবি পাঠালে কোয়ালিটি খারাপ হয়ে যাচ্ছে? দেখুন ট্রিকস

WhatsApp-এ ছবি পাঠালে কোয়ালিটি খারাপ হয়ে যাচ্ছে? দেখুন ট্রিকস
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপে ছবি পাঠাল তার গুণগত মান নষ্ট হবেই

তবে হাই কোয়ালিটি ছবি কিন্তু হোয়াটসঅ্যাপে পাঠানো যায়, জানতে হবে এই ট্রিকস

হোয়াটসঅ্যাপের সেটিংসে পরিবর্তন আনুন আর তারপর দেখুন ফল!

WhatsApp মানেই এখন যোগাযোগ ব্যবস্থার অন্যতম মাধ্যম। চ্যাটিং হোক কিংবা মিডিয়া ফাইল থেকে ডকুমেন্ট পাঠানো সবই সম্ভব এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ (Instant Messaging App) এর সাহায্যে। কলকাতায় বসে আজ শিকাগোর সঙ্গে সহজেই জুড়ে যাওয়া যায়, কিংবা আফ্রিকায় বসে চিনের কোনও প্রান্তের সঙ্গে। হোয়াটসঅ্যাপে খুব সহজেই ছবি, ভিডিও পাঠানো যায়। কিন্তু এক্ষেত্রে একটি সমস্যা দেখা যায়। অনেক সময়ই দেখবেন আপনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনও ছবি পাঠাল যাঁকে ছবিটা দিলেন তাঁকে বলতে শুনবেন যে ছবির মান নাকি নষ্ট হয়ে গিয়েছে। ছবি ফেটে গিয়েছে ইত্যাদি। 

তবে আপনি কি জানেন হোয়াটসঅ্যাপেও ভালো কোয়ালিটির ছবি পাঠানো যায়। Meta অর্থাৎ হোয়াটসঅ্যাপের পেরেন্ট কোম্পানি এই বিষয় নিয়ে শেষ কয়েক মাসে অনেক কাজ করেছে, আর মিডিয়া শেয়ার করার ক্ষেত্রে যে সমস্যাগুলো দেখা দিত সেগুলো শুধরানোর চেষ্টাও করেছে। আর তাই এখন হোয়াটসঅ্যাপ ব্যবহার করে সহজেই উন্নতমানের ছবি পাঠানো সম্ভব। ছবির কোয়ালিটি বজায় থাকবে। কী করে সেটা সম্ভব? আসুন দেখে নেওয়া যাক। 

হোয়াটসঅ্যাপে ভাল মানের ছবি পাঠাতে চাইলে কী করণীয় দেখুন

Whatsapp images

হোয়াটসঅ্যাপে ছবি পাঠানোর সময় যাতে তার গুণগত মান নষ্ট না হয় তার জন্য সবার আগে হোয়াটসঅ্যাপের সেটিংসে যান।

এবার সেখানে গিয়ে স্টোরেজ এবং ডেটা অপশনে যান।

সেখানে গিয়ে দেখুন মিডিয়া আপলোড কোয়ালিটি বলে একটি অপশন পাবেন।

এখানে দেখবেন ফটো আপলোড কোয়ালিটি অটো সেট থাকব, সেটাকে বদলে বেস্ট কোয়ালিটি করে দিন। ব্যাস এটাই আপনার কাজ হয়ে যাবে। এবার অপনি সহজেই হোয়াটসঅ্যাপে ভাল মানের ছবি পাঠাতে পারবেন।

এই সেটিংস পরিবর্তন না করেই যদি উন্নতমানের ছবি পাঠাতে চান হোয়াটসঅ্যাপে তাহলে সেটাকে সাধারণ ভাবে না পাঠিয়ে ডকুমেন্ট করে পাঠান। ডকুমেন্ট করে ছবি পাঠালে ছবির মান নষ্ট হয় না। একই রকম থাকে। ইমেজ ফাইল ডকুমেন্ট করে পাঠিয়ে দিন দেখবেন ছবির মান ঠিক থাকছে। ডকুমেন্ট করে একাধিক জিনিস হোয়াটসঅ্যাপে পাঠানো যায়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo