নম্বর সেভ না করেই করা যাবে চ্যাট! কীভাবে? দেখুন WhatsApp-এর 3 সেরা ট্রিকস!

নম্বর সেভ না করেই করা যাবে চ্যাট! কীভাবে? দেখুন WhatsApp-এর 3 সেরা ট্রিকস!
HIGHLIGHTS

WhatsApp -এ নম্বর সেভ না করেও চ্যাট করা যায়

একই সঙ্গে এই অ্যাপের মাধ্যমে হাই কোয়ালিটি ছবিও পাঠানো যায়

এই সমস্ত কাজ WhatsApp -এ অতি সহজেই করা যায় যা চ্যাটিংকে আরও আকর্ষণীয় করে, কিন্তু সেটার জন্য জানুন সহজ কিছু ট্রিকস

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হল WhatsApp। এই অ্যাপের সাহায্যে বিশ্বের যে কোনও প্রান্তে থাকা ব্যক্তির সঙ্গে সহজেই যোগাযোগ করা যায়। আর এই যোগাযোগ করার উপায় এবং চ্যাটিংকে আরও আকর্ষণীয় করে তুলতে পারেন আপনি নিজেই। তবে সেটার জন্য আপনাকে মানতে হবে কিছু ট্রিকস। 

WhatsApp -এ নম্বর সেভ না করেও কথা বলা যায় মেসেজে। অন্যদিকে অনেকেই অভিযোগ করে এই অ্যাপের সাহায্যে নাকি উন্নতমানের ছবি পাঠানো যায় না। এটা পুরো সত্যি নয়। এই ট্রিকস মানলেই এই মেসেজিং অ্যাপের সাহায্যেও হাই কোয়ালিটি ছবি পাঠানো সম্ভব।

তাছাড়া আপনি যদি সবার থেকে আপনার অনলাইন স্ট্যাটাস লুকিয়ে রাখতে চান এখন সেই সুবিধাও পেয়ে যাবেন এই অ্যাপে। কী করে এই তিনটি কাজ করবেন, কোন ট্রিকস মানতে হবে দেখুন। 

নম্বর সেভ না করেই চ্যাট করার উপায়

অনেকেই ফোনে কিছু মানুষের নম্বর সেভ করতে চান না। এদিকে কথা বলাও জরুরি কোনও কাজের জন্য। তাহলে এক্ষেত্রে কী করণীয়?

অনেকেই এই সমস্যায় পড়ে থাকেন। এবার দেখুন কী করে এটার থেকে মুক্তি পাবেন। আপনি চাইলে নম্বর সেভ না করেও চ্যাট করতে পারেন। 

আপনি যে নম্বরে চ্যাট করতে চান সেটাকে কেবল কপি পেস্ট করে নিজেকে বা অন্য কাউকে পাঠান আপনার কনট্যাক্ট লিস্টের। এবার এই যে নম্বরটি পাঠালেন WhatsApp সেটাকে ক্লিক করুন। দেখুন আপনাকে বেশ কিছু অপশন দেখাবে।

এবার দেখুন সেখানেই একটা অপশন আছে, চ্যাট উইথ xxxx। এবার ওখানে ক্লিক করলেই আপনি নম্বর সেভ না করেই সেই ব্যক্তির সঙ্গে কথা বলতে পারবেন মেসেজ।

Whatsapptricks

হাই কোয়ালিটির ছবি

WhatsApp -এ যেমন বন্ধু, পরিবার, আত্মীয়, বা কাজের জন্য সবার সঙ্গে মেসেজে কথা বলা যায় তেমনই কল বা ভিডিও কল করা যায়। সব থেকে বড় কথা এখানে বিভিন্ন ধরনের মিডিয়া ফাইল পাঠানো যায়। কিন্তু অনেকেই অভিযোগ করেন WhatsApp -এ ছবি বা ভিডিও পাঠালে নাকি সেটার মান খারাপ হয়ে যায়।

এখন এই সমস্যা দূর করতে WhatsApp একটি নতুন ফিচার এনেছে। এই ফিচারের সাহায্যে আপনি উন্নত মানের ছবি পাঠাতে পারবেন এই অ্যাপ দিয়ে। যদিও এই অ্যাপের তরফে একদম সঠিক কোয়ালিটি লিমিট জানানো হয়নি তবে এমনই যা ছবি পাঠানো যায় সেটার তুলনা ভালো কোয়ালিটির ছবি পাঠানো যাবে এই ফিচারের সাহায্যে।

এটার জন্য আপনাকে WhatsApp-এর সেটিংসে যেতে হবে। এখানে গিয়ে স্টোরেজ এবং ডেটা অপশনে যান। দেখুন ফটো আপলোড কোয়ালিটি বলে একটা অপশন আছে। সেখানে ক্লিক করুন। এবার বেস্ট কোয়ালিটি সিলেক্ট করুন। 

সঙ্গে এই টিপস মনে রাখুন: 

ব্যবহারকারীরা চাইলে Google Drive -এ ছবি বা ভিডিও আপলোড করে সেটাকে একটা ফাইল বানিয়ে WhatsApp -এ শেয়ার করতে পারেন। এতে ছবির কোয়ালিটি এতটুকু নষ্ট হয় না।

Gmail -এ তো ইনসার্ট ফ্রম ড্রাইভ বলে একটি অপশন দেয়। সেটার সাহায্যে ছবি বা ভিডিও শেয়ার করতে পারবেন। আপনি যেই অ্যাটাচমেন্ট অপশন ক্লিক করবেন Gmail -এ তখনই এটা দেখায়। 

Whatsapp tricks

এছাড়া আপনি টেলিগ্রামের সাহায্যেও হাই কোয়ালিটির ছবি পাঠাতে পারবেন। এটার জন্য আপনাকে এই অ্যাপটিতে ফাইলস ফিচার ব্যবহার করে ছবি বা ভিডিও পাঠাতে হবে। 

অনলাইন স্ট্যাটাস হাইড করার সুবিধা

আপনি যদি সবার থেকে নিজের অনলাইন স্ট্যাটাস লুকাতে চান সেটা এখন এই অ্যাপে সম্ভব। ব্যবহারকারীদের প্রাইভেসি বজায় রাখার জন্য এই অ্যাপের তরফে একটি নতুন ফিচার আনা হয়েছে। আপনি এটার সুবিধা নিতে চাইলে সেটিংসে যান তারপর সেখানে প্রাইভেসি অপশনে গিয়ে লাস্ট সিন এবং অনলাইন অপশনে ক্লিক করুন। এবার এখানে নোবডি অপশন চুজ করুন, বা সেম অ্যাস লাস্ট সিন ক্লিক করুন।

এটা সিলেক্ট করবেন যেই অমনি আপনি অন থাকলেও আর কেউ সেটা দেখতে পাবে না। আপনি এবার তখন নিরাপদে, নিশ্চিন্তে যার সঙ্গে ইচ্ছে চ্যাট করতে পারবেন অন্য কাউকে নিজের উপস্থিতি না জানিয়েই।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo