Redmi Note 12 নাকি Oppo A78, কোনটা আপনার পছন্দ হওয়া উচিত আর কেন? দেখুন

Redmi Note 12 নাকি Oppo A78, কোনটা আপনার পছন্দ হওয়া উচিত আর কেন? দেখুন
HIGHLIGHTS

Redmi Note 12 এবং Oppo A78 এশিয়ার একাধিক দেশে লঞ্চ করে গেছে

Redmi Note 12 এবং Oppo A78 শীঘ্রই ইউরোপ এবং গ্লোবাল মার্কেটে লঞ্চ করতে চলেছে

Redmi Note 12 ফোনটির দাম দেশে 17,999 টাকা রাখা হয়েছে আর Oppo A78 এর দাম রাখা হয়েছে 18,999 টাকা

Oppo -এর তরফে তাদের Oppo A78 5G ফোনটি শীঘ্রই বিশ্ববাজারে লঞ্চ করতে চলা হচ্ছে। অন্যদিকে Redmi Note 12 সিরিজটি ইউরোপের বাজারে লঞ্চ করতে চলেছে। তবে এক দুটি ফোনই এশিয়ার একাধিক দেশে ইতিমধ্যেই লঞ্চ করে গিয়েছে। মজার বিষয় হয় দুটি ফোনের দামই প্রায় এক। আর বাজেট ফ্রেন্ডলি এই ফোন দুটিতে আছে দারুন অত্যাধুনিক ফিচার। তাই দেখে নিন আপনি যদি এই দুটি ফোনের একটি কিনতে চান কোনটা কিনবেন আর কেন? রইল দুটি ফোনের তুল্যমূল্য আলোচনা। 

দুটো ফোনের ডিজাইনের তুলনা 

যদিও দুটো ফোনই বাজেট ফ্রেন্ডলি তবুও এখানে কেমন ডিজাইন মিলবে সেটা জেনে নেওয়া প্রয়োজন। এই ফোন দুটিই পলিকার্বনেট দিয়ে তৈরি হয়েছে এক ডিসপ্লে ছাড়া। তবে দুটো ফোনের মধ্যে তুলনা করতে গেলে Oppo A78 5G ফোনটি বেশি সুন্দরী কারণ একাধিক একাধিক রঙের ভ্যারিয়েন্ট আছে। আর এই ফোনের ক্যামেরা মডিউলের ডিজাইন বেশ নজর কাড়া। অন্যান্য ফোনের থেকে এই ফোনটাকে একটু আলাদা লুক দিতে Oppo এর তরফে একদম নতুন ডিজাইন আনা হয়েছে। এছাড়া Oppo A78 5G ফোনটি অনেক বেশি কমপ্যাক্ট। অন্যদিকে Xiaomi এর Redmi Note 12 ফোনটিতে আছে পাঞ্চ হোল ডিজাইন। ওয়াটার ড্রপ নচ নেই এখানে। এছাড়া Redmi Note 12 ফোনটিতে আছে IP53 সার্টিফিকেশন। ফলে এই ফোনে জলের ছিটে লাগলে বা ধুলো লাগলে কিছু হবে না।

RedmiNote12

দুটি ফোনের ডিসপ্লের তুলনা

Xiaomi Redmi Note 12 ফোনটি Oppo A78 5G ফোনটিকে ডিসপ্লের দিক থেকে বাজিমাত করে দিয়েছে। এখানে আছে একটি 6.67 ইঞ্চির full HD+ AMOLED ডিসপ্লে। এখানে মিলবে 1800X2400 পিক্সেল রেজোলিউশন। সর্বোচ্চ 1200 নিটসের ব্রাইটনেস মিলবে এখানে। ফলে এখানে ছবির রঙ আর দারুন ভাবে দেখা যাবে। অন্যদিকে Oppo A78 5G ফোনটিতে আছে 6.56 ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে। তবে 720X1612 পিক্সেল রেজোলিউশন সহ HD+ ডিসপ্লে মিলবে এখানে। 90 Hz রিফ্রেশ রেট এবং সর্বোচ্চ 600 নিটসের ব্রাইটনেস মিলবে এই ফোনে। ফলে বুঝতেই করছেন এখানে খারাপ মানের IPS প্যানেল থাকবে সঙ্গে আবার খারাপ রেজোলিউশন এবং কম রিফ্রেশ রেট। তবে এই ফোনে আছে উন্নতমানের স্টিরিও স্পিকার যার সাহায্যে আপনার অডিও এক্সপিরিয়েন্স ভালো হবে।

Oppo-A78-5G

কোন ফোনে কী ফিচার মিলবে? 

Redmi Note 12 ফোনটিতে আছে Snapdragon 4 Gen 1 প্রসেসর। এটি একটি অক্টা কোর প্রসেসর। 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ মিলবে এই ফোনে। অন্যদিকে Oppo A78 5G ফোনটি পরিচালিত হবে MediaTek Dimensity 700 প্রসেসরের সাহায্যে। এটিও একটি অক্টা কোর প্রসেসর। Redmi এর তুলনায় এই ফোনের প্রসেসর খারাপ। এখানে আবার 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ মিলবে। তবে কালার OS 13 সফটওয়্যার আছে এই ফোনে।

Redmi Note 12 Vs Oppo A78 5G

কোন ফোনে কেমন ব্যাটারি এবং ক্যামেরা আছে? 

Oppo A78 5G ফোনটির প্রাইমারি ক্যামেরায় আছে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর। সঙ্গে আছে 2 মেগাপিক্সেলের একটি সেন্সর। Redmi Note 12 ফোনটিতে আছে 48 মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেন্সর। সঙ্গে আছে একটি 8 এবং একটি 2 মেগাপিক্সেলের সেন্সর আছে। Redmi ফোনে উন্নতমানের সেলফি তোলার জন্য আছে ভাল ফ্রন্ট ক্যামেরা। দুটো ফোনেই 5000mAh ব্যাটারি আছে। তবে Redmi Note 12 তে বেশিক্ষণ ব্যাটারি থাকবে কারণ এখানে AMOLED ডিসপ্লে আছে। ফলে ব্যাটারি কম খরচ হবে।

OppoA78

কোন ফোনের কত দাম? 

Redmi Note 12 ফোনটির দান ভারতে শুরু হচ্ছে 17,999 টাকা থেকে। Oppo A78 5G ফোনটির দাম দেশে শুরু হচ্ছে 18,999 টাকা থেকে শুরু হচ্ছে। কিন্তু এখন প্রশ্ন হল কোন ফোন কিনবেন? দেখুন এই প্রতিবেদন থেকে এটা স্পষ্ট যে Redmi Note 12 -তে উন্নত ডিসপ্লে সহ ভালো প্রসেসর, আল্ট্রা ওয়াইড ক্যামেরা মিলবে। সঙ্গে ব্যাটারি বেশিক্ষণ চলবে। আবার দামও তুলনামূলক ভাবে কম। এবার আপনি কোনটা বাছবেন সেটা আপনার পছন্দের উপর নির্ভর করবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo