চলতি মাসেই একগুচ্ছ 5G ফোন আসছে বাজারে, তালিকায় Pixel, Poco সহ আর কে আছে?

চলতি মাসেই একগুচ্ছ 5G ফোন আসছে বাজারে, তালিকায় Pixel, Poco সহ আর কে আছে?
HIGHLIGHTS

2023 -এর মে মাসে একাধিক ফোন লঞ্চ করতে চলেছে

মের 10 তারিখে Pixel 7a ফোনটি বাজারে আসতে পারে

Poco F5 ফোনটি 9 মে লঞ্চ করতে পারে

মে 2023-এ একাধিক নতুন প্রোডাক্ট বাজারে লঞ্চ করতে পারে। ইতিমধ্যেই একাধিক টিপস্টার বিভিন্ন ডিভাইসের বিষয়ে নানা তথ্য প্রকাশ্যে এনেছেন। জানিয়েছেন এই মাসে একাধিক নতুন ফোন লঞ্চ হতে পারে, যার মধ্যে আছে বেশ কিছু 5G ফোন। 

Pixel 7a, Pixel Fold ফোন দুটি এই মাসের 10 তারিখ লঞ্চ করতে পারে। অন্যদিকে Samsung Galaxy F54, The Poco F5 ফোনগুলো বাজারে আসতে পারে। Poco এর ফোনটির দাম 30,000 টাকার মধ্যে হবে বলেই জানা গিয়েছে। এটি 9 মে লঞ্চ হতে পারে। 

লঞ্চের আগে দেখুন এই মাসে কোন কোন ফোন বাজারে আসবে এবং কী কী ফিচার থাকবে সেখানে। 

Poco F5

9 মে ভারতে এই ফোনটি লঞ্চ করতে পারে, এমনটাই এই কোম্পানির তরফে জানানো হয়েছে। Poco -এর তরফে জানানো হয়েছে যে এই 5G ফোনে Snapdragon 7+ Gen 2 প্রসেসর থাকবে। এই ফোনে দুর্দান্ত পারফরমেন্স পাওয়া যাবে বলেই কোম্পানির তরফে জানানো হয়েছে।

এখানে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এখানে 6.67 ইঞ্চির একটি AMOLED ডিসপ্লে থাকতে পারে যেখানে 120 HZ রিফ্রেশ রেট পাওয়া যাবে। সঙ্গে 67W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি থাকবে। এটার দাম 28,000 থেকে 30,000 টাকার মধ্যে হবে ভারতে।

Upcoming 5g phones in may

Pixel 7a

এই ফোনটি Google -এর I/O ইভেন্টে লঞ্চ করতে পারে যা 10 মে অনুষ্ঠিত হবে। এটি একটি মিড রেঞ্জের ফোন হবে। ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই অবনে বড় ব্যাটারি সহ 90 Hz রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে, Google -এর নতুন Flagship প্রসেসর থাকবে।

উন্নতমানের রিয়ার ক্যামেরা থাকবে এই ফোনে। তবে এই ফোনের দাম এটার পূর্বসূরি, Pixel 6a -এর তুলনায় বেশ বেশি হবে বলে মনে করা হচ্ছে। 

ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফোনের দাম 50 ডলার মতো বাড়তে পারে Pixel 6a -এর তুলনায়। প্রসঙ্গত, Pixel 6a 43,999 টাকায় দেশে লঞ্চ করেছিল যা কিনা আমেরিকান বাজারের তুলনায় প্রায় 7,000 টাকা বেশি ছিল। Google যদি Pixel 7a কে পুরনো দামেও বাজারে লঞ্চ করে তাহলেও সেক্ষেত্রে দামে বেশ অনেকটাই ফারাক দেখা যাবে। বর্তমানে Pixel 6a 28,999 টাকায় কেনা যাচ্ছে Flipkart থেকে। 

তবে আশার কথা এটাই যে Pixel A সিরিজের ফোনগুলো লঞ্চ করার কিছু মাস পরেই তাদের দাম অনেকটাই কমে যায়। কিন্তু তবুও সস্তায় Pixel 7a কিনতে চাইলে গ্রাহকদের প্রায় অনেকদিন অপেক্ষা করতে হবে।

Realme 11 Pro, Realme 11 Pro+

এই ফোন দুটো মে মাসেই লঞ্চ হতে পারে, কোম্পানির তরফে এমনটাই জানানো হয়েছে। তবে কবে লঞ্চ হবে সেটা এখনও জানা যায়নি। এই মিড রেঞ্জের ফোনে MediaTek Dimensity 7000 প্রসেসর থাকতে পারে।

200 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে বলেই জানা গিয়েছে Realme 11 Pro Plus ফোনটিতে। এছাড়া এখানে 6.7 ইঞ্চির একটি Full HD+ AMOLED ডিসপ্লে থাকতে পারে। 16 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ 80 বা 100W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি থাকতে পারে এই ফোনে।

অন্যদিকে Realme 11 Pro ফোনে 108 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা থাকবে বলেই ফাঁস হওয়া তথ্যে দাবি করা হয়েছে। এখানে আবার 67W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি থাকতে পারে।

Galaxy F54

Samsung Galaxy F54

এই ফোনটি ভারতেও লঞ্চ করতে পারে। এই মিড রেঞ্জের 5G ফোনটি এই মাসেই দেশে লঞ্চ করবে। এটি আদতে Galaxy M54 এর রিব্র্যান্ডেড ভার্সন বলেই দাবি করা হয়েছে।

এই ফোনটি ইতিমধ্যেই বিশ্ববাজারে উপলব্ধ আছে। এছাড়া এই ফোনে Exynos 1380 প্রসেসর সহ 108 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকতে পারে। ট্রিপল রিয়ার ক্যামেরা মিলবে এই ফলে। 

এছাড়া 6.7 ইঞ্চির AMOLED ডিসপ্লে সহ 120 HZ রিফ্রেশ রেট থাকবে এই ফোনে। 6000 mAh ব্যাটারি থাকতে পারে Samsung -এর এই ফোনে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo