Mobile Phone Tips: মোবাইল ফোনের এই হিডেন ফিচার দুর্দান্ত, কাজ হবে আরও সহজ

Mobile Phone Tips: মোবাইল ফোনের এই হিডেন ফিচার দুর্দান্ত, কাজ হবে আরও সহজ
HIGHLIGHTS

স্মার্টফোনের এই লুকানো ফিচারগুলি আপনার কাজ আরও সহজ করে দেবে

ইউজারদের গোপনীয়তার কথা মাথায় রেখে মোবাইলে ফটো হাইড করার ফিচারটি যোগ করা হয়েছে

আপনি মোবাইল ফোন আনলক করতে দুটি ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করতে পারেন

অ্যান্ড্রয়েড ফোন বাজারে আসার পর থেকে বিশ্বে একটি বড় পরিবর্তন দেখা গিয়েছে। বর্তমানে সারা বিশ্বে বেশিরভাগ মানুষ ব্যাপক পরিমানে স্মার্টফোন ব্যবহার করছে। এন্টারটেনমেন্ট থেকে শুরু করে ডিজিটাল পেমেন্ট পর্যন্ত আজকের ডিজিটাল যুগে আমাদের প্রায় সব কাজই মোবাইল ফোনের মাধ্যমে সহজে হয় গিয়েছে। অন্যদিকে, বাজারে প্রতিদিন মোবাইল ফোনের নতুন ভার্সন লঞ্চ হচ্ছে, যার মধ্যে মোবাইল কোম্পানিগুলো নতুন নতুন ফিচার যোগ করছে। এই পর্বে, আজ আমরা আপনাকে মোবাইল ফোনের সেই লুকানো ফিচারগুলি সম্পর্কে বলতে যাচ্ছি, যেগুলি সম্পর্কে আপনি কমই জানেন। 

স্মার্টফোনের এই লুকানো ফিচারগুলি আপনার কাজ আরও সহজ করে দেবে। এগুলো ব্যবহার করে আপনি সহজেই আপনার অনেক কাজ করতে পারবেন। এই প্রসঙ্গে, আসুন তাদের সম্পর্কে বিস্তারিত জানি –

ফটো এবং ভিডিও হাইড করার ফিচার

আজকের নতুন স্মার্টফোনে, ফটো ও ভিডিও লুকিয়ে রাখার হিডেন ফিচার আসছে। ইউজারদের গোপনীয়তার কথা মাথায় রেখে মোবাইলে এই ফিচারটি যোগ করা হয়েছে। ফোনের সেটিংসে গিয়ে আপনি সহজেই এটি এক্টিভ করতে পারেন। এর পরে আপনি সহজেই মোবাইল ফোনে আপনার পার্সোনাল ইমেজ বা ভিডিও লুকিয়ে রাখতে পারেন।

লকের জন্য দুটি ফিঙ্গারপ্রিন্ট এর ব্যবহার

প্রায়শই, আমাদের ছাড়া অন্য কেউ আমাদের স্মার্টফোন ব্যবহার করে। তবে অনেকবার লক করার পরে তা খোলা যায় না। এই ক্ষেত্রে, আপনি মোবাইল ফোন আনলক করতে দুটি ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করতে পারেন। আপনি সেটিংসে গিয়ে আরেকটি ফিঙ্গারপ্রিন্ট ফোনে যোগ করতে পারেন।

অ্যান্ড্রয়েড হিডেন সেফ মোড

স্মার্টফোনের এই ফিচারটি এক্টিভ করে, আপনি আপনার মোবাইলকে সুরক্ষিত রাখতে পারেন। আজকাল সব অ্যান্ড্রয়েড মোবাইলে সেফ মোড দেওয়া হয়। এটি এক্টিভ করার পরে, আপনার ফোনে কোনও থার্ড পার্টি অ্যাপ ইনস্টল করতে পারবেন না। এমন পরিস্থিতিতে আপনার গুরুত্বপূর্ণ ডেটা সবসময় সুরক্ষিত থাকবে।

Digit.in
Logo
Digit.in
Logo