দেশীয় Lava Yuva 2 Pro নাকি চিনা Infinix Smart 7, কোন ফোন সেরা আর কেন?

দেশীয় Lava Yuva 2 Pro নাকি চিনা Infinix Smart 7, কোন ফোন সেরা আর কেন?
HIGHLIGHTS

নতুন ফোন কেনার আগে দেখে নিন একই রেঞ্জের মধ্যে থাকা Lava Yuva 2 Pro এবং Infinix Smart 7 -এর তুলনা

Lava -এর ফোনটিতে 5000mAh ব্যাটারি আছে, অন্যদিকে Infinix -এর ফোনে 6000mAh ব্যাটারি মিলবে

দুটো ফোনেই প্রাইমারি ক্যামেরায় 13 মেগাপিক্সেলের সেন্সর আছে

আপনি কি বাজেট ফ্রেন্ডলি ফোন কিনতে চান? তাহলে একদম এন্ট্রি লেভেলের দুটো ফোনের মধ্যে আজ তুলনা দেখে নিন। এই দুটি ফোনের মধ্যে হল একটি Lava Yuva 2 Pro। আরেকটি হল Infinix Smart 7। এই দুটি ফোনই সদ্য লঞ্চ করল দেশে। Lava -এর ফোনটি 21 ফেব্রুয়ারি লঞ্চ করেছে, এবং Infinix 22 তারিখ। দুটি ফোনের দামই 8,000 টাকার মধ্যে। এবার দেখে নিন কোনটা কার থেকে ভালো। 

দুটি ফোনের মধ্যে কোনটিতে সেরা ডিজাইন আছে? 

Lava Yuva 2 Pro ফোনটিতে আছে গ্লাস বডি। এটির ওজন মাত্র 204 গ্রাম। এটি তিনটি রঙে উপলব্ধ আছে, গ্লাস ল্যাভেন্ডার, গ্লাস গ্রিন এবং। গ্লাস হোয়াইট। ফোনটিকে দেখে মনে হবে এটার ডিজাইন যেন অনেকটাই iPhone থেকে অনুপ্রাণিত হয়ে বানানো। এখানে আইফোনের মতো চৌকো ক্যামেরা মডিউল আছে সেখানে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে ফ্ল্যাশলাইট সহ। অন্যদিকে Infinix Smart 7 ফোনটিতে আছে 3D টেক্সচার। এটিও তিনটি রঙে উপলব্ধ আছে বাজারে, অ্যাজুর ব্লু, এমরাল্ড গ্রিন, নাইট ব্ল্যাক। এখানেও চৌকো ক্যামেরা মডিউল আছে। সঙ্গে ওয়াটার ড্রপ নচের মধ্যে আছে ফ্রন্ট ক্যামেরা। এখানে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে ফোনের রিয়ার প্যানেলে। 

কোন ফোনে কেমন ডিসপ্লে আছে? 

Lava Yuva 2 Pro ফোনটিতে আছে একটি 6.5 ইঞ্চির একটি 2.5D কার্ভড কালার IPS LCD ডিসপ্লে। এখানে 1600X720 পিক্সেলের রেজোলিউশন মিলবে। 60 HZ রিফ্রেশ রেট আছে এখানে। অন্যদিকে Infinix Smart 7 ফোনটিতে আছে 60 Hz রিফ্রেশ রেট এবং 120 Hz টাচ স্যাম্পলিং রেট সহ একটু 6.6 ইঞ্চির IPS LCD ডিসপ্লে যেখানে 720X1612 পিক্সেলের রেজোলিউশন মিলবে। 

কোন ফোনে কেমন পারফরমেন্স আছে? 

Lava Yuva 2 Pro ফোনটি পরিচালিত হয় MediaTek Helio G37 প্রসেসরের সাহায্যে এখানে আছে 4 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ। এই RAM আরও 3 GB বাড়ানো যাবে অন্যদিকে ইন্টারনাল স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে 256 GB পর্যন্ত বাড়ানো যাবে। এখানে অ্যান্ড্রয়েড 12 সাপোর্ট আছে। অন্যদিকে Infinix Smart 7 ফোনটিতে আছে Unisoc Spreadtrum SC9863A1 প্রসেসর। এখানেও আছে 4 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ। এই RAM আরও 3 GB বাড়ানো যাবে, অন্যদিকে ইন্টারনাল স্টোরেজ 2TB পর্যন্ত বাড়ানো যেতে পারে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে। এখানেও অ্যান্ড্রয়েড 12 -এর সাপোর্ট আছে। 

Infinix Smart 7 vs Lava Yuva 2 Pro

কোন ফোনের ক্যামেরা কেমন? 

দুটি ফোনেই আছে 13 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সঙ্গে একটি করে 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়া Infinix Smart 7 ফোনটিতে আছে LED ফ্ল্যাশ এবং Lava Yuva 2 Pro -তে আছে স্ক্রিন ফ্ল্যাশ। 

কোন ফোনের ব্যাটারি কেমন? 

Lava Yuva 2 Pro ফোনে আছে 10W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000mAh ব্যাটারি। অন্যদিকে Infinix Smart 7 ফোনে আছে 6000mAh ব্যাটারি। এখানে কোনও ফাস্ট চার্জিং -এর সুবিধা নেই। 

Lava Yuva 2 Pro ফোনটির দাম দেশে রাখা হয়েছে 7,999 টাকা। অন্যদিকে 7,299 টাকায় পাওয়া যাবে Infinix Smart 7 ফোনটিকে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo