মিড রেঞ্জের 5G স্মার্টফোন খুঁজছেন? IQOO Neo 7 নাকি Poco X5 ফিচারের নিরিখে সেরা কে?

মিড রেঞ্জের 5G স্মার্টফোন খুঁজছেন? IQOO Neo 7 নাকি Poco X5 ফিচারের নিরিখে সেরা কে?
HIGHLIGHTS

ফেব্রুয়ারি মাসে বিশ্ববাজারে লঞ্চ করে Poco X5 সিরিজ

IQOO Neo 7 5G ফোনটিও একই সময় বিশ্ববাজারে লঞ্চ করে

দুটোই মিড রেঞ্জের 5G ফোন, কিন্তু ফিচারের নিরিখে কে এগিয়ে দেখুন

Poco -এর তরফে এই বছরের ফেব্রুয়ারি মাসেই Poco X5 এবং Poco X5 Pro ফোন দুটি বিশ্ববাজারে লঞ্চ করা হয়। প্রায় একই সময় IQOO- এর তরফে নিয়ে আসা হয় IQOO Neo 7 5G ফোনটি। এই দুটো ফোনই 5G ফোন। আর ভারতে তো অক্টোবর মাসেই 5G লঞ্চ হয়ে গিয়েছে। এমন অবস্থায় আপনি যদি এই দুর্দান্ত পরিষেবা পেতে চান তাহলে আপনার বাজেট অনুযায়ী ফোন বেছে নিতে পারেন কারণ এখন দেশে একাধিক 5G ফোন উপলব্ধ আছে বিভিন্ন রেঞ্জের। তবে আপনি যদি সদ্য লঞ্চ হওয়া মিড রেঞ্জের 5G ফোন খুঁজে থাকেন তাহলে দেখুন IQOO Neo 7 এবং Poco X5 ফোন দুটির মধ্যে সেরা কোনটা। 

কোন ফোনের ডিসপ্লে ভাল? 

IQOO Neo 7 5G ফোনটিতে গ্রাহকরা পাবেন 6.78 ইঞ্চির একটি Full HD+ AMOLED ডিসপ্লে পেয়ে যাবেন 120 Hz রিফ্রেশ রেট সহ। এখানে সর্বোচ্চ 1300 নিটসের ব্রাইটনেস মিলবে সঙ্গে আছে HDR 10+ -এর সুবিধা। আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে এখানে। অন্যদিকে Poco X5 5G ফোনটিতে আছে 6.67 ইঞ্চির একটি Full HD+ AMOLED ডিসপ্লে যেখানে মিলবে 120 Hz রিফ্রেশ রেট। এখানে সর্বোচ্চ 1200 নিটসের ব্রাইটনেস। পাঞ্চ হোল নচ রয়েছে এই ফোনে। 

পারফরমেন্সের বিচারে এগিয়ে কে? 

MediaTek Dimensity 8200 প্রসেসরের সাহায্যে চলে IQOO -এর ফোনটি। এখানে 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ মিলবে। Mali G610 GPU আছে এই ফোনে। অন্যদিকে Qualcomm Snapdragon 695 প্রসেসরের সাহায্যে চলে Poco এর ফোনটি। এখানে আছে 6 এবং 8 GB RAM সহ 128 এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ। Adreno 619 GPU রয়েছে এখানে। 

IQOO Neo 7 Vs Poco X5- ক্যামেরার বিচারে এগিয়ে কে?

64 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা আছে IQOO Neo 7 5G ফোনটিতে। এখানে বাকি দুটো ক্যামেরায় আছে 2 মেগাপিক্সেলের আরও দুটি ক্যামেরা। এখানে 16 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা আছে সেলফি তোলা এবং ভিডিও কলের জন্য। 48 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা আছে Poco X5 5G ফোনটিতে। এখানে একটি 8 এবং একটি 2 মেগাপিক্সেলের ক্যামেরা আছে। সঙ্গে LED ফ্ল্যাশ এর সুবিধাও মিলবে। 13 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা আছে এখানে। 

Iqoo Neo 7 5g Vs Poco X5 5G

ব্যাটারিতে কে কাকে টেক্কা দিল? 

120 W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5000 mAh ব্যাটারি আছে IQOO Neo 7 5G ফোনে। অন্যদিকে 33W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5000 mAh ব্যাটারি আছে Poco X5 5G ফোনে। ফলে বুঝতে পারছেন IQOO এর ফোনটি দ্রুত চার্জ হবে Poco -এর তুলনায়। 

এবার জানুন কোন ফোনটি কেনা উচিত?

দুটোই মিড রেঞ্জের অ্যান্ড্রয়েড ফোন। দুটো ফোনই গ্রাহকের চাহিদা মেটাতে সক্ষম। Poco -এর দাম কম হলেও এখানে 120 Hz রিফ্রেশ রেট যুক্ত AMOLED ডিসপ্লে পাবেন। ফলে এই ফোনটি আপনার অর্থের যথাযথ দাম দেবে। কিন্তু আপনি যদি গেমিং ফোন চান, বা শক্তিশালী প্রসেসর যুক্ত ফোন চান তাহলে IQOO -এর ফোনটি বাছাই ঠিক হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo