মোবাইল ফটোগ্রাফি আপনার শখ? তাহলে 2023-এর সেরা ক্যামেরা ফোন কোনগুলো দেখে নিন

মোবাইল ফটোগ্রাফি আপনার শখ? তাহলে 2023-এর সেরা ক্যামেরা ফোন কোনগুলো দেখে নিন
HIGHLIGHTS

আজকাল অনেকেই আলাদা করে ক্যামেরায় নয়, ফোনের সাহায্যেই ফাটাফাটি ছবি তুলে থাকেন

আপনিও যদি সেই দলে পড়েন তাহলে জানাই ভারতে এখন একগুচ্ছ সেরা ক্যামেরা ফোন উপলব্ধ আছে

তালিকায় রাখুন iPhone 14 Pro, Samsung Galaxy S23 Ultra

এখন খুব কম মানুষ আলাদা করে DSLR কেনেন। যাঁরা প্রফেশনাল ফটোগ্রাফার তাঁরাই আর কী। বাকি সবাই তো আজকাল মোবাইল ফটোগ্রাফার। ফোন দিয়েই দারুন দারুন সব ছবি তুলে ফেলছে। আর হবে নাই বা কেন, আজকালকার ফোনগুলোতে কী ভালো সব ফিচার, দারুন মেগাপিক্সেল থাকছে যা কোনও ভাবে DSLR -এর থেকে কম নয়। আপনিও কি এমন ছবি তুলে থাকেন? রাস্তা থেকে পাহাড়, মানুষ থেকে সিনিক বিউটি কিছুই ছাড়েন না? তাহলে দেখে নিন আপনার উপযোগী সেরা কিছু ক্যামেরা ফোনের হদিস যার সাহায্যে আপনার ছবি আর ভালো হবে। 

2022-23 সালে একাধিক এমন ফোন লঞ্চ করেছে যেখানে ফাটাফাটি ক্যামেরা রয়েছে। কোনও কোনও ফোনে তো 200 মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা আছে! তবে কেবল ক্যামেরা নয়, এই ফোনগুলোর অন্যান্য ফিচারও বেশ নজরকাড়া। তাই আপনি যদি এমন ফাটাফাটি ক্যামেরা যুক্ত ফোন নিজের দখলে রাখতে চান তাহলে দেখুন পছন্দের তালিকায় কোনগুলো রাখবেন। 

Apple iPhone 14 Pro

Apple -এর ফোন মানেই একটা আলাদা স্ট্যাটাস! আলাদা গ্ল্যামার। ফিচার, বা সিকিউরিটি তো বটেই ক্যামেরার নিরিখে এই ফোনকে টেক্কা দেওয়া সত্যি একটু চাপের আর কী! আর এ হেন iPhone যদি একদম লেটেস্ট মডেলের হয় তো কথাই নেই! iPhone 14 Pro ফোনটিতে গ্রাহকরা পাবেন 48 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা। ফলে এটার সাহায্যে আপনি পেয়ে যাবেন একদম দুর্দান্ত ছবি। একদম নিখুঁত ডিটেলস ধরা পড়বে এখানে। ওয়াইড অ্যাঙ্গেল লেন্সে ব্যাপক ছবি পাবেন। এছাড়া আপনি চাইলে এই ফোন দিয়ে রাতেও ব্যাপক ছবি তুলতে পারবেন। এখানে গ্রাহকরা পাবেন 3 গুণ জুমের সুবিধা। 4K রেজোলিউশনের ভিডিও তোলা যাবে এখানে। এই ফোনের বেস মডেলের দাম 1,29,900 টাকা। 

Google Pixel 7 Pro

এই ফোনটির স্লিক ডিজাইন আপনার নজর কাড়তে বাধ্য। সঙ্গে এখানে আছে দারুন সফটওয়্যার। ক্যামেরার ক্ষেত্রেও মিলবে ফাটাফাটি সব ফিচার। এই ফোনে গ্রাহকরা পাবেন 5 গুণ অপটিক্যাল জুমের সুবিধা। এছাড়া এই ফোনেও আছে নাইট মোড, যার সাহায্যে রাতেও ফাটাফাটি ছবি তুলতে পারবেন। ফলে এই ফোনটিকেও আপনি আপনার পছন্দের তালিকায় রাখতে পারবেন। 

Samsung Galaxy S23 Ultra

Samsung -এর ফোন মানেই বিশ্বাসযোগ্য এবং ব্যাপক ক্যামেরা। তার মধ্যে কোনও মডেলে যদি 200 মেগাপিক্সেলের সেন্সর পাওয়া যায় তাহলে তো কথাই নেই! এই ফোনের অর্থাৎ Samsung Galaxy S23 Ultra ফোনটির প্রাইমারি ক্যামেরায় আছে 200 মেগাপিক্সেলের সেন্সর সহ 12 এবং 10 মেগাপিক্সেলের আরও দুটি সেন্সর। এই ফোনের ফ্রন্ট ক্যামেরায় আছে 12 মেগাপিক্সেলের একটি সেন্সর। এটি পরিচালিত হয় Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে। ফলে ফোন দিয়ে ব্যাপক ছবি তুলতে চাইলে এটাকে বেছে নিতে পারেন।

Best Camera Phones 

Xiaomi 13 Pro

Xiaomi 13 Pro ফোনটি দেশে মাত্র কিছুদিন আগেই লঞ্চ হল। এই ফোনে আছে Leica এর ক্যামেরা। এখানে মিলবে ট্রিপল রিয়ার ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় আছে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর। এছাড়া বাকি দুই ক্যামেরায় আছে আরও দুটি 50 মেগাপিক্সেলের সেন্সর। অন্যদিকে ফ্রন্ট ক্যামেরায় আছে 32 মেগাপিক্সেলের একটি সেন্সর। তাই এই ফোনের সাহায্যেও যে আপনি ফাটাফাটি মানের ছবি তুলতে পারবেন সেটা বলাই বাহুল্য। 

Sony Xperia Pro i

আপনি যদি মোবাইল ফটোগ্রাফি কেবল শখে নয়, পেশা হিসেবে করে থাকেন তাহলে এই ফোনটি আপনার পছন্দের তালিকায় থাকতে হবেই। সোনির ক্যামেরার গুণগত মান কেমন হয় সেটা আর বলার অপেক্ষা রাখে না নিশ্চয়। এখানে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে যেখানে তিনটি ক্যামেরাতেই থাকবে 12 মেগাপিক্সেলের সেন্সর। অন্যদিকে ফ্রন্ট ক্যামেরায় আছে 8 মেগাপিক্সেলের একটি সেন্সর। এছাড়া এখানে পেয়ে যাবেন একাধিক ফিল্টার সহ পিকচার মোড। কেবল ছবি নয়। এই ফোনের সাহায্যে দারুন ভিডিও তুলতে পারবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo