Volvo XC40 VS Kia EV6, প্রতিযোগিতায় কে টেক্কা দেবে কাকে, রেঞ্জ বা দাম জানেন এই গাড়ি দুটোর?

Volvo XC40 VS Kia EV6, প্রতিযোগিতায় কে টেক্কা দেবে কাকে, রেঞ্জ বা দাম জানেন এই গাড়ি দুটোর?
HIGHLIGHTS

ভারতে এল Volvo XC40 Recharge Electric Car

এই গাড়িটির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে Kia এর Kia EV6

কোন গাড়ি কোন রেঞ্জ দিচ্ছে জানেন?

Volvo XC40 Recharge vs Kia EV6 compared: ভারতে লঞ্চ হল Volvo এর নতুন ইলেকট্রিক গাড়ি, এই গাড়িটির নাম Volvo XC40 Recharge। মঙ্গলবার গাড়িটি দেশের বাজারে লঞ্চ করেছে। বর্তমানে Volvo XC40 Recharge গাড়িটি সব থেকে সাশ্রয়ী এবং বিলাসবহুল ইলেকট্রিক গাড়ি ভারতের। এই গাড়িটির দাম 55.90লাখ টাকা। এটি এক্স শোরুম প্রাইজ। কোম্পানির তরফে এই দেশেই গাড়িটিকে অ্যাসেম্বল করা হয়েছে। এই কারণে এই গাড়িটি বাকি গাড়ির তুলনায় একটু কম দামী। Volvo এর এই গাড়িটির সঙ্গে প্রতিযোগিতা করতে দেখা যাবে Kia এর Kia EV6 গাড়িটি। দেখে নেওয়া যাক কোন গাড়ি কত মাইলেজ দিচ্ছে।

Kia EV6 গাড়িটির দাম কত?

Volvo এর মতো Kia ও কিছুদিন আগে তাদের Kia EV6 লঞ্চ করেছে ভারতে। তবে এই গাড়িটির গোটা বিশ্বে যা চাহিদা তার থেকে অনেক কম সংখ্যক ইউনিট তৈরি করেছে। গাড়িটি ভারতে অ্যাসেম্বল করা হয়নি। আমদানি করা হয়েছে Kia EV6। GT লাইনের জন্য এই গাড়িটির দাম 59.95 লাখ টাকা। GT লাইন AWD এর জন্য এই গাড়ির দাম হচ্ছে 64.9 লাখ টাকা।

Volvo XC40 Recharge তে কী কী রয়েছে?

Volvo XC40 Recharge এ রয়েছে 78 kWh এর একটি ব্যাটারি এবং দুটি বৈদ্যুতিক মোটর। এছাড়া রয়েছে AWD অপশন।

compare

দুটো গাড়ির তুলনা করা যাক

408 হর্স পাওয়ার এবং 660 Nm টর্ক রয়েছে। যার ফলে এই গাড়িটি মাত্র 4.9 সেকেন্ডেই 0-100 কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি তুলতে পারে। অন্যদিকে Kia EV6 এ রয়েছে একটি সিংগেল সিলিন্ডার মোটর। এতে রয়েছে 340 হর্স পাওয়ার এবং 430nm টর্ক উৎপন্ন হয়। অন্যদিকে এই গাড়ির ডুয়াল মোটর ভ্যারিয়েন্টটিতে রয়েছে 325 হর্স পাওয়ার এবং 605 টর্ক উৎপন্ন করার ক্ষমতা। তাই এই গাড়িটি 0-100 কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি তুলতে নে 5.2 সেকেন্ড। না Volvo XC40 Recharge এর থেকে একটু বেশি।

একদিকে যখন Volvo এর তরফে দাবি করা হচ্ছে এই গাড়িটি একবার চার্জ দিলে 418 কিলোমিটার চলতে পারে তখন সেক্ষেত্রে রেঞ্জের দিক থেকে এগিয়ে রয়েছে Kia EV6। এই গাড়িটি এক চার্জে 528 কিলোমিটার অবধি চলতে পারে। এতে রয়েছে 83.9 kWh এর ব্যাটারি।

দুটো গাড়িতেই রয়েছে দারুন অডিও সিস্টেম, ADAS ফিচার, সহ অনেক কিছুই। ফলে এখান থেকে স্পষ্ট Volvo XC40 Recharge এর দাম কম হলেও রেঞ্জটাও কম। অন্যদিকে Kia EV6 এর যেমন দাম বেশি। তেমন তার রেঞ্জ বেশি।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo