Tata Motors ভারতে আনতে চলেছে দুর্দান্ত 5 নতুন Electric Cars, দেখে নিন লিস্ট

Tata Motors ভারতে আনতে চলেছে দুর্দান্ত 5 নতুন Electric Cars, দেখে নিন লিস্ট
HIGHLIGHTS

Tata Nexon EV একবার চার্জে 400km পর্যন্ত সার্ভিস দেবে

Tata Tigor EV-এর নতুন ভার্সান 370Km থেকে 400Km রেঞ্জ অফার করবে

Tata Sierra EV লঞ্চ হতে পারে 2025 সালে

Tata Motors তাদের EV লাইন আপ খুব শীঘ্রই বাড়াতে চলেছে। ইলেকট্রিক গাড়ির প্রতি মানুষের উৎসাহ ও আকর্ষণের কারণে Tata নতুন EV মডেলগুলি লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। এছাড়াও EV মার্কেটে অন্যান্য বড় কোম্পানিগুলোকে টক্কর দেওয়ার জন্যেও নতুন কিছু ইলেকট্রিক গাড়ি আনতে চলেছে Tata Motors। ভারতীয় EV মার্কেটে প্রতিযোগিতা বজায় রাখার জন্য Tata কোম্পানি সম্প্রতি Tata Curvv SUV প্রকাশ্যে এনেছে।

Tata Motors ইতিমধ্যে ভারতীয় মার্কেটে বেশ কয়েকটি ইলেকট্রিক গাড়ি নিয়ে এসেছে, যেমন- Nexon EV, Tigor EV ইত্যাদি। EV এর এই লাইন আপে শীঘ্রই আরও কিছু গাড়ি যোগ হতে চলেছে এবং বেশকিছু আপডেটেড ভার্সান আসতে চলেছে। দেখে নিন Tata কোম্পানির কোন কোন ইলেকট্রিক গাড়ি শীঘ্রই ভারতীয় মার্কেটে লঞ্চ হতে পারে।

Tata Curvv Concept

Tata সম্প্রতি তাদের আপকামিং মিড-সাইজ ইলেকট্রিক SUV মডেল প্রকাশ্যে এনেছে। Tata Curvv নামের এই মডেলটি অটোমেকারদের নতুন ডিজাইনের সাথে, গাড়ির ফ্রন্ট ফ্যাসিয়াতে LED লাইট অফার করবে। নতুন ইলেকট্রিক গাড়িটি রেঞ্জ বাড়ানোর জন্য পাওয়ারট্রেন টিউনের সাথে আসতে পারে। এর পাশাপাশি গাড়ির ড্রাইভারদের জন্যেও নতুন নতুন ফিচার যোগ হতে পারে।

Tata Nexon EV Long-Range

Nexon EV

Tata Nexon EV গাড়িটি মার্কেটে 2020 সাল থেকে রয়েছে। মিড-সাইজ SUV এর এবার আপডেটের সময় এসে গেছে। প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে ভারতীয় অটোমেকার,Tata-এর তরফে Nexon EV-র একটি লং-রেঞ্জ ভার্সান আনা হবে। নতুন গাড়িটির ব্যাটারি প্যাক আরও বড় হবে এবং একবার চার্জে 400km পর্যন্ত সার্ভিস দেবে। এছাড়াও বর্তমান Nexon এর উপর আরও কিছু অভ্যন্তরীণ ও বাহ্যিক আপডেট আসতে পারে।

Tata Tigor EV Long-Range

Tata Tigor EV প্রথম লঞ্চ করে 2021 সালে। এরপর ভালোই সারা পায় গ্রাহকদের থেকে গাড়িটি। এখন 2022 সালের নতুন মডেলটি নিয়ে আবারও আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে Tata Tigor। নতুন মডেলটি অভ্যন্তরীণ এবং বাহ্যিক আপগ্রেডের সাথে আসবে। ইলেকট্রিক গাড়িটির নতুন ভার্সান 370Km থেকে 400Km রেঞ্জ অফার করবে, যা Tata Nexon EV এর প্রায় সমান রেঞ্জ। রিপোর্ট অনুসারে, নতুন মডেলটির টেস্টিং হতে ইতিমধ্যে দেখা গেছে।

Tata Sierra EV

Tata Electric car

Tata Sierra ইলেকট্রিক গাড়িটি 2020 সালে শ্যোকেস হওয়ার পর থেকে মার্কেটে বিশাল নজর কেরেছে। রিপোর্ট অনুসারে, Tata Sierra EV লঞ্চ হতে পারে 2025 সালে। কারণ গাড়িটির এখনো ডেভেলপমেন্টের কাজ চলছে। Tata এই গাড়িটিতে সিগমা প্ল্যাটফর্মের উপর বেস করে আল্ফা প্ল্যাটফর্ম ব্যবহার করবে বলে শোনা যাচ্ছে।

Tata Altroz EV

2019 সালে Gineva Motor Show-তে Tata Motors প্রথম Tata Altroz EV শ্যোকেস করে। গাড়িটি মার্কেটে খুব জলদি আসতে চলেছে। ইলেকট্রিক গাড়িটিতে ICE ভার্সানের মতোই একই লুক রাখতে চলেছে। এছাড়াও Altroz EV তে Nexon EV এর মতো একই পাওয়ার ট্রেন ব্যবহার করবে। রিপোর্ট অনুযায়ী,  নতুন ইলেকট্রিক গাড়িটিতে কানেক্টিভিটি ফিচার থাকতে চলেছে।

Digit.in
Logo
Digit.in
Logo