2017’র জুলাই মাসে ভারতের সেরা DSLR ক্যামেরা

2017’র জুলাই মাসে ভারতের সেরা DSLR ক্যামেরা
HIGHLIGHTS

এখানে এন্ট্রি লেভেল থেকে ফ্ল্যাগশিপ সমস্ত রকমের সেরা DSLR ক্যামেরার কথা বলা হল

যত দিন যাচ্ছে ভারতীয় বাজারে DSLR এর চাহিদা ততই বাড়ছে। এই ক্যামেরা গুলিতে প্রফেশানাল আর শখের ফটোগ্রাফার সবাই ছবি তুলতে চায়। তাই আমরা আজ আপনাদের সামনে কয়েকটি DSLR ক্যামেরা নিয়ে এলাম যা এন্ট্রি লেভেল থেকে শুরু করে ফ্ল্যাগশিপ সমস্ত রকমের ক্যামেরাই আছে। আসুন তবে আমরা সেই ক্যামেরা গুলি একবার দেখে নি। 

Nikon D5

Nikon D5 ক্যামেরাটি 2016 সালে সবথেকে বেশি বিক্রি হওয়া ক্যামেরা। এই ক্যামেরাটিতে খুব ভাল শুটিং স্পিড, অটোফোকাস, ভাল কালার কম্বিনেশান আর ভাল শার্পনেস আছে। এই ক্যামেরাটির শক্তিশালী বডি, টাচ ইনপুট আর ওয়ারলেস স্ট্যান্ডার্স আছে এর এই সমস্ত ইউনিট একে 2016’র সেরা DSLR বানিয়েছিল।

Canon EOS 1DX II

Canon এর এই ফ্ল্যাগশিপ ফুল-ফ্রেম DSLR, EOS 1DX Mark II Nikon D5 সব দিক দিয়ে ভাল তবে কালার অ্যাকুইজেসানের জন্য এটি এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে, আর ISO পারফরমেন্সের ক্ষেত্রে এটি Nikon D5 এর মতনই ফাস্ট। 

Canon EOS 5D Mark IV

Canon এর এই ফুল ফ্রেম ক্যামেরাটি 2016তে ভাল রেজিলিউশান সেন্সার, 4000 ভিডিও রেকর্ডিং রেকর্ডিং ভাল কালার আর ISO ইনভেরিয়েন্টের আপগ্রেড পেয়েছে। এই সব স্পেশালিটির জন্যই EOS 5D Mark IV এই তালিকায় স্থান পেয়েছে।

 Nikon D810

Nikon D810 ক্যামেরাটি Canon EOS 5D Mark IV এর থেকে বেশি ভাল কালার প্রডিউস করে কিন্তু এই ক্যামেরাটির ফোকাসিং অত ভাল নয়। Nikon D810 ক্যামেরাটি EOS 5D Mark IV ক্যামেরাটি EOS 5D Mark IV এর থেকে বেশি ভাল প্রফেশানাল ছবি তোলে আপনি এই ক্যামেরাটিতে কোন সেটিংস ছাড়াই শুট করতে পারবেন।

 Nikon D500

Nikon D500 ক্যামেরাটি এখনও অব্দি দেখা সবথেকে সেরা DSLR ক্যামেরা। এই ক্যামেরাটি শার্প কালার অ্যাকুরেসি, শার্পনেশ লো রেডিয়েশান এসব ভাল। Nikon D500 Nikon এর পাতলা DSLR জাত প্রফেশানালরা ব্যবহার করে। এটি অনেক ভাল ভাল ক্যামেরাকে প্রতিযোগিতায় ফেলার ক্ষমতা রাখে।

Canon EOS 80D

Canon EOS 80D  ক্যামেরাটি APS-C সেন্সার যুক্ত DSLR এর মধ্যে অন্যতম। এর নিউ জেনারেশান ইমেজ প্রসেসার এই ক্যামেরাটিকে আরও ভাল বানিয়েছে। আর Canon EOS 80D, 2016 সালের সেরা ক্যামেরার স্বীকৃত পেয়েছে। 

 Nikon D7200

Nikon D7200 ক্যামেরাটির ভাল ডায়নামিক রেঞ্জ, আগের D7000 এর সঙ্গে মিল যুক্ত মিড রেঞ্জ APS-C বডির সঙ্গে পাওয়া যায়। এই ক্যামেরাটি আগের লঞ্চের তুলনায় একটি কম গতির। তবে এই ক্যামেরাতে আপনি ভাল কালার রিপ্রোডাকশান পাবেন। এটি ভারতের একটি সেরা ক্যামেরা।

  Nikon D5500

Nikon D5500 যেদিন থেকে লঞ্চ হয়েছে তবে থেকে এটি বাজেট DSLR সেগমেন্টের সেরা ক্যামেরা হসিবে পরিচিত হয়েছে। এই ক্যামেরাটির কালার লিডিং ডায়নামাকি রেঞ্জ, ট্রু-টু সোর্স কালা, ভাল ISO পারফরমেন্স বেশ ভাল। Nikon D5500’র বডি বেশ হাল্কা।

Sony A68

Sony A68 সব এন্ট্রি লেভেলের DSLR এর জন্য ভাল অপশান। এতে তোলা ছবির কালার বেহস ভাল, সোনির এই ক্যামেরাটি ফাস্ট ফোকাস করে আর বাল্কি লো লাইট ফটোগ্রাফিতে কাজ করতে পারে। যার জন্য এটি বাজেট ক্যাটাগরিতে একটি ভাল ক্যামেরা। 

 Canon EOS 750D

এই ক্যামেরাটিতে ভাল কালার রিপ্রোডাকশান আর লো লাইট কন্ডিশানে ভাল ছবি তোলে। Canon EOS 750D তে EOS 100D কালার নিয়ে একটু সমস্যা হয়। তবে এটি ফুল টাচস্ক্রিন যুক্ত একটি ভাল DSLR। 

আরও ভাল ডিলস এখানে দেখুন

Digit.in
Logo
Digit.in
Logo