এবার আর পেট্রোল খরচের চিন্তা নেই! চটপট দেখে নিন ভারতের সেরা 3 Electric Scooter এর লিস্ট, দাম 40000 টাকার মধ্যে

এবার আর পেট্রোল খরচের চিন্তা নেই! চটপট দেখে নিন ভারতের সেরা 3 Electric Scooter এর লিস্ট, দাম 40000 টাকার মধ্যে
HIGHLIGHTS

Ampere Reo Elite দুর্দান্ত লিথিয়াম-আয়ন ব্যাটারির সাথে আসে

EV মার্কেটে নিজেদের জায়গা করে নিতে নিয়ে আসছে আকর্ষণীয় ইলেকট্রিক স্কুটার ও বাইক

দেখে নিন 40,000 টাকার মধ্যে সেরা ইলেকট্রিক স্কুটারগুলি

EV মার্কেটে নিজেদের জায়গা করে নিতে নিয়ে আসছে আকর্ষণীয় ইলেকট্রিক স্কুটার ও বাইক। প্রায় প্রতিদিনই লঞ্চ হয় নতুন নতুন EV, কিন্তু এর মধ্যে বেশিরভাগ গাড়ির দামই অনেক বেশি হয়। ফলে মধ্যবিত্ত সাধারণ পরিবারের মানুষ ইচ্ছে থাকলেও নিতে পারেনা Electric scooter। দেশে বাজেট ইলেকট্রিক স্কুটারের সংখ্যা কম হলেও এর মধ্যেও বেশ কয়েকটি দুই চাকার ইলেকট্রিক গাড়ি রয়েছে যেগুলি কিনলে লাভ হবে গ্রাহকেরই। আপনিও যদি বাজেট ইলেকট্রিক স্কুটার কেনার কথা ভেবে থাকেন, তাহলে দেখে নিন 40,000 টাকার মধ্যে সেরা ইলেকট্রিক স্কুটারগুলির সম্পর্কে।

Evolet Pony

Evolet Pony নামক EV ম্যানুফ্যাকচারিং কোম্পানি  ভারতীয় EV মার্কেটে দুটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। Evolet Pony এই দুটি ইলেকট্রিক স্কুটারের নাম রেখেছে Pony EZ এবং Pony Classic। ইলেকট্রিক স্কুটার দুটি এন্ট্রি-লেভেল লাইট-ওয়েটেড স্কুটার। Pony EZ একবার চার্জে 80 কিমি. রেঞ্জ প্রোভাইড করে। অন্যদিকে, Pony Classic স্কুটারটি একবার চার্জে 90 থেকে 120 কিমি. রেঞ্জ দিতে পারে। কোম্পানির দাবি অনুযায়ী স্কুটার দুটি ফাস্ট চার্জিং সুবিধার সাথে আসে। রিপোর্ট অনুযায়ী, Pony EZ সম্পুর্ণ চার্জ হতে সময় নেয় 7 থেকে 8 ঘন্টা এবং Pony Classic সম্পূর্ণ চার্জ হতে পারে মাত্র 3 থেকে 4 ঘন্টার মধ্যে। দুটি ইলেকট্রিক স্কুটারই 250W থেকে 350W পাওয়ার জেনারেট করতে পারে। Pony EZ ইলেকট্রিক স্কুটারটি পাওয়া যাবে 39,541 টাকায় এবং Pony Classic ই-স্কুটারটির দাম 49,592 টাকা। স্কুটারগুলি 25kmph স্পিডে চলতে পারে।

Evolet pony

Ampere Reo Elite

মিডিয়াম বাজেটের ভালো ইলেকট্রিক স্কুটারের মধ্যে অন্যতম সেরা একটি ইলেকট্রিক স্কুটার হল Ampere Reo Elite স্কুটার। আপনি যদি 40,000 টাকার থেকে আর সামান্য কিছু এক্সট্রা খরচ করতে পারেন তাহলে এই স্কুটারটি একটি দুর্দান্ত চয়েজ হতে পারে। ই-স্কুটারটির সেরা ফিচার হল এর ব্যাটারি। Ampere Reo Elite দুর্দান্ত লিথিয়াম-আয়ন ব্যাটারির সাথে আসে। Ampere Reo Elite দুটি ভ্যারিয়েন্টের সাথে পাওয়া যায়। এই ভ্যারিয়েন্ট দুটির দাম 43,000 টাকা এবং 59,987 টাকা। ই-স্কুটারটির সর্বোচ্চ স্পিড 25 kmph। স্কুটারটি একবার চার্জে 55 থেকে 60 কিমি. রেঞ্জ দিতে পারে। এছাড়াও দুই চাকার ইলেকট্রিক গাড়িটি 250W পাওয়ার জেনারেট করে। Ampere Reo Elite সম্পূর্ণ চার্জ হয় 7থেকে 8 ঘন্টার মধ্যে

Ampere Reo Elite

Bounce Infinity

সম্প্রতি স্টার্টআপ কোম্পানি, Infinity তাদের নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। নতুন ইলেকট্রিক স্কুটারটির নাম দেওয়া হয়েছে Bounce Infinity। গ্রাহকরা ইলেকট্রিক স্কুটারটি দুটি ভ্যারিয়েন্টে কিনতে পারবেন, যথা- ব্যাটারি সহ এবং ব্যাটারি ছাড়া। ব্যাটারি এবং চার্জার সহ Bounce Infinity, ভারতীয় মার্কেটে 68,999 টাকা দামে সেল হচ্ছে। তবে, গ্রাহকরা ব্যাটারি ছাড়া Bounce Infinity স্কুটারটি পেয়ে যাবেন মাত্র 36,000 টাকায়। রিপোর্ট অনুযায়ী, Bounce Infinity ইলেকট্রিক স্কুটার একবার চার্জে 85 কিলোমিটার রেঞ্জ প্রোভাইড করবে। Bounce Infinity দেশের প্রথম ইলেকট্রিক স্কুটার, যাতে ব্যবহার করা হয়েছে সোয়্যাপেবল ব্যাটারি।

Digit.in
Logo
Digit.in
Logo