এবার Battle Royale গেমিং সেগমেন্টে আসতে চলেছে ভারতের নিজস্ব গেম!

এবার Battle Royale গেমিং সেগমেন্টে আসতে চলেছে ভারতের নিজস্ব গেম!
HIGHLIGHTS

BGMI গেমটি Krafton কোম্পানির তৈরী এবং Free Fire গেমটি এনেছে সিঙ্গাপুরের Garena কোম্পানি।

বিখ্যাত গেম ডেভেলপিং কোম্পানি SuperGaming এর আগে MaskGun এবং Silly Royal গেমদুটি লঞ্চ করেছিল।

Indus Battle Royale গেমটি Indian Culture কে কেন্দ্র করে বানানো হয়েছে।

ভারতীয় গেমারদের কাছে সবচেয়ে জনপ্রিয় গেম হল FPP ব্যাটেলফিল্ড গেম। গত কয়েক বছর ধরে PlayerUnknown's Battleground (PUBG) মোবাইল ভার্সান গোটা দেশে একা রাজত্ব করেছিল। কিন্তু নিরপত্তাজনিত কারণে এই গেমটিকে পার্মানেন্টলি ব্যান করে দেয় ভারতীয় সরকার। এরপর এই গেম Battlegrounds Mobile India (BGMI) নামে শুধু ভারতীয় গেমারদের জন্যে ফিরে আসে। বর্তমানে এই BGMI ও Garena Free Fire এই ব্যাটেল রয়াল গেমিং এর মার্কেট নিজেদের দখলে রেখেছে। তবে এই গেমদুটির কোনোটিই দেশের নিজস্ব নয়। BGMI গেমটি Krafton কোম্পানির তৈরী এবং Free Fire গেমটি এনেছে সিঙ্গাপুরের Garena কোম্পানি। এই ব্যাটেল রয়াল গেমিং সেগমেন্টে শুধু একটি দেশীয় গেমেরই অভাব ছিল। সেই অভাবই মিটিয়ে দিতে পুণের গেমিং কোম্পানি Super Gaming আনতে চলেছে Indus Battle Royale।

যদিও, গেমটি কবে লঞ্চ করবে সে সম্পর্কে অফিসিয়ালি কোনো এনাউন্সমেন্ট করা হয়নি। তবে শোনা যাচ্ছে এই বছরের শুরুর দিকেই আসতে চলেছে গেমটি।

বিখ্যাত গেম ডেভেলপিং কোম্পানি SuperGaming এর আগে MaskGun এবং Silly Royal গেমদুটি লঞ্চ করেছিল। গেম দুটি মাল্টিপ্লেয়ার মোডে খেলা যায়। মূলত ইন্টার্যায়কশন বেসড গেম এগুলি। যদিও, নতুন এই Indus Battle Royale এর জন্য নতুন একটি টেক প্ল্যাটফর্ম তৈরী করা হয়েছে। পাশাপাশি একটি ওয়েবসাইটও বানানো হয়েছে গেমটির জন্যে। এই ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী ভারতীয় এই গেমটি গোটা বিশ্বের জন্য এভেলেবেল হবে। এবং গেমটি মোবাইল, কম্পিউটার, কন্সোল যেকোনো ডিভাইসে খেলা যাবে। 

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, Indus Battle Royale গেমটি Indian Culture কে কেন্দ্র করে বানানো হয়েছে। এর পাশাপাশি এতে থাকবে বিভিন্ন রকম টুইস্ট। কোম্পানিটি দাবি করেছে যে এই সকল টুইস্ট গোটা বিশ্বের সামনে Indian Culture কে তুলে ধরবে।

এখনো পর্যন্ত গেমটির সম্পর্কে মাত্র একটি ছবি রিলিজ করেছে কোম্পানিটি। যেখানে দেখা যাচ্ছে যে একটি গেমিং ক্যারেক্টর পাহাড় থেকে ঝাপ দিয়েছে একটি পদ্মফুলের মতোন দেখতে বিল্ডিং এর দিকে। এই ছবিটি দেখে কয়েকটি জিনিস বোঝা যাচ্ছে। প্রথমত, গেমটির গ্রাফিক্স হবে অসাধারণ, দ্বিতীয়ত ফিউচার টেকনোলজির সাথে ভারতীয় সংস্কৃতির মিশ্রণ ঘটবে এই গেমে, তৃতীয়ত BGMI বা Free Fire এর মতোই এটিও Gun game এ বিশেষ নজর দিয়েছে। এছাড়াও ক্যারেক্টরটির আউটফিটও গেমারদের দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য।

রিপোর্ট অনুযায়ী, গেমটি এখনো ডেভেলপমেন্ট স্টেজে আছে। একটি 21 সেকেন্ডের ভিডিও রিলিজ করা হলেও সেটি থেকে খুব বেশি ডেটা পাওয়া যায়নি। তবে আর কিছু দিনের মধ্যেই গেমটির সম্পর্ক সমস্ত ডিটেইলস আমরা আপনাদের জানাতে পারবো।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo